ajkerit

আমাদের যাত্রা হল শুরু এখন

আর কে মনি মাল্টিব্লগিং সাইটে আপনাদেরকে স্বাগত জানাচ্ছি আমি আর কে মনি

আমাদের যাত্রা হল শুরু এখন

প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা জীবন

আমার বাসা দক্ষিণ বাংলার সর্বশেষ প্রান্ত খুলনা জেলার কয়রা উপজেলা দক্ষিণ বেদকাশি গ্রামে । আমি মাধ্যমিক পাস করেছি দক্ষিণ বেদকাশি মাধ্যমিক বিদ্যালয় থেকে এবং উচ্চ মাধ্যমিক পাস করেছি কপোতাক্ষ মহাবিদ্যালয় থেকে এছাড়াও পড়ালেখা করেছি খুলনার স্বনামধন্য ম্যানগ্রোভ ইনস্টিটিউট অফ সায়েন্স এন্ড টেকনোলজি ইনস্টিটিউটে ( যদিও সেটা অসমাপ্ত ) ।

ইচ্ছা

আমার কেন জানিনা ছোট বেলা থেকেই তথ্য ও প্রযুক্তির প্রতি একটু বেশিই আকর্ষণ ছিল । অনলাইনে সব সময় চেষ্টা করতাম ডিজিটাল নির্ভরশীল তথ্যপ্রযুক্তি এবং অজানা বিষয়ক কিছু না কিছু শিখতে ও জানতে ।

তাছাড়া আমি নিজে কিছু শেখার পাশাপাশি অন্যদেরও তা শেখাতে ভালোবাসতাম।

তারই ধারাবাহিকতায় ফেসবুক, ইউটিউব, ব্লগ ওয়েবসাইট সহ বিভিন্ন মাধ্যমে নিজে যা জানি তা অন্যদেরও জানানোর জন্য চেষ্টা করে চলেছি।

তবে এগুলোর মধ্যে সব থেকে ব্লগ ওয়েবসাইটকেই বেশি প্রাধান্য দেই। কারণ আমি তথ্যপ্রযুক্তির দুনিয়ায় একটু বুঝতে পারার পরপরই ওয়েব ডেভেলপমেন্ট এবং গ্রাফিক ডিজাইন শিখতে আগ্রহী হয়ে উঠেছিলাম ।

স্বপ্ন ছিল আমার তৈরি যেকোনো একটি ওয়েবসাইট একদিন দেশের জনপ্রিয় ওয়েবসাইটগুলোর তালিকায় থাকবে।

স্বপ্ন ছিল অনলাইনে কিছু করার। তবে সঠিক সময় সঠিক দিকনির্দেশনা ও অনুশীলনের অভাবে তার কিছুই করতে পারিনি।

রাজনৈতিক দর্শন ও কর্মজীবন

আমি বর্তমানে বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হাতেগড়া‌ বাংলাদেশ ছাত্রলীগের একজন সক্রিয় কর্মী। তবে বাংলাদেশ আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের সাথে রাজনৈতিকভাবে জড়িত থাকার পাশাপাশি আমি চাই নিজেকে সুন্দর ভাবে প্রতিষ্ঠিত করার এজন্য বাংলাদেশের চট্টগ্রাম নামক বৃহত্তর শহরে একটি চায়না কোম্পানিতে ছোট এক পদে কর্মরত আছি।

অনুপ্রেরণা 

তবে বিশ্বাস করি, স্বপ্ন পূরনে সময় ও অবস্থান কোনো মূখ্য বিষয় নয়। তুমি যদি চেষ্টা করো তুমি সফল হবে এই কথাটি মাথায় রেখে এখনো সর্বদা কাজ করে যাচ্ছি ।

তাই এখনো হাল ছাড়িনি, স্বপ্ন দেখি অনলাইনে কিছু করার। যদিও এখন কর্ম জীবনে প্রবেশ করায় তেমন সময় হয়ে উঠে না।

তবু চেষ্টা করি নিজের ব্যস্ততম দিনগুলো থেকে কিছু সময় বের করে অনলাইনে নিজে কিছু শিখতে আর অন্যদেরও কিছু শেখানোর জন্য।

জানিনা, আমি তা কতটুকু করতে পারি! আর সেই লক্ষ্যেই ২০১৮ সাল থেকে ২০২২ সালের শুরুতে ওয়েবসাইটটি তৈরি করে কাজ শুরু করি।

লক্ষ্য ও উদ্দেশ্য 

আমাদের আর কে মনি একটি উন্মুক্ত বাংলা ব্লগিং প্লাটফর্ম। এখানে বাংলা বিভিন্ন বিষয়ে জানা-অজানা সকল তথ্য প্রকাশ করা হয়।

তথ্য ও প্রযুক্তির মৌলিক জ্ঞান বাংলা ও ইংরেজি ভাষায় সবার মাঝে ছড়িয়ে দেওয়া আমাদের মূল লক্ষ্য।

আমি ছাড়াও ওয়েবসাইটটির অ্যাডমিন ও মডারেটরগণ নিরলসভাবে তাদের মেধা কাজে লাগিয়ে বাংলা ভাষাভাষীদের প্রযুক্তি চালনায় যে সমস্ত বাঁধা রয়েছে তা নিমিষেই সমাধান করতে প্রতিনিয়ত বিভিন্ন কন্টেন্ট উপহার দিয়ে যাচ্ছে।

অন্যান্য 

আমাদের আরো একটি বিশেষ দিক হচ্ছে, এখানে সাধারণ পাঠকদের ও লেখা প্রকাশ করার সুযোগ দিয়ে থাকি। যেটি গেস্ট পোস্ট নামে খ্যাত ।

এবং প্রতিটি মানসম্মত কন্টেন্ট এর জন্য তাদেরকে উপযুক্ত সম্মানি প্রদান করে থাকি। আপনিও যোগ দিতে পারেন আমাদের এই ছোট্ট পরিবারে ।

আমাদের ওয়েবসাইটটি বয়সে নবীন হলেও, এত অল্প সময়ে আপনাদের এত বেশি ভালবাসা পেয়েছে যা অকল্পনীয় ও অভাবনীয় !

আশা করি, সুদূর ভবিষ্যতেও আপনাদেরকে এভাবেই পাশে পাব। আর আপনাদের সমর্থন ও ভালবাসায় এগিয়ে যাবে আমাদের ওয়েবসাইটি ।

পরিশেষে, আমরা চাইবো আমাদের অনলাইন প্লাটফর্মটি একটি আদর্শ প্রযুক্তি বিষয়ক কেন্দ্র হয়ে গড়ে উঠুক। আর তার জন্য আপনাদের সহযোগিতা কামনা করি।

ওয়েবসাইটটি আরো এগিয়ে নিতে আপনাদের পরামর্শ ও মতামত জানাতে কিংবা অন্য যেকোনো প্রয়োজনে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন।

আমাদের ইমেইল ঠিকানা: rkmoni11@gmail.com

আর এতক্ষণ অধৈর্য না হয়ে সম্পূর্ণ আর্টিকেলটি পড়ার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ। নিরাপদে থাকবেন সুরক্ষিত থাকবেন ।

বিশেষ দ্রষ্টব্যঃ https://www.rkmoni.com/ আওতাভুক্ত

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
ajkerit
ajkerit
ajkerit
ajkerit